ঢাকাSunday , 30 July 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কৃষি বার্তা
  5. খেলাধুলা
  6. গনমাধ্যাম
  7. চাকরি
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ধর্ম
  11. প্রবাসের খবর
  12. ফ্যাশন
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর
  • তত্ত্বাবধায়ক সরকারের প্রধান হিসেবে ৫ জনের তালিকা চূড়ান্ত

    admin
    July 30, 2023 2:16 pm
    Link Copied!

    আন্তর্জাতিক ডেস্ক // পাকিস্থান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম) জোট সরকার ক্ষমতা ছাড়ার পর তত্ত্বাবধায়ক সরকারের সংক্ষিপ্ত তালিকা সম্পন্ন হয়েছে।
    শনিবার পাকিস্তানের একটি গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে দেশটির প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএলএন), পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) এবং পিডিএম জোটের অন্যান্য শরিকদের নাম চূড়ান্ত করেছে। এই 5 জনের মধ্যে।”

    সংক্ষিপ্ত তালিকায় কার নাম রয়েছে সে বিষয়ে সাক্ষাৎকারে কিছু বলেননি মন্ত্রী। তবে তিনি বলেন, তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রীর সংক্ষিপ্ত তালিকায় পাকিস্তানের অর্থমন্ত্রী ইসহাক দারের নাম নেই।

    প্রসঙ্গত, ১৩ জুলাই রাজধানী ইসলামাবাদে এক অনুষ্ঠানে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ তার সরকারের মেয়াদের শেষ দিন ঘোষণা করেন এবং বলেন যে তার নেতৃত্বাধীন পিডিএম জোট সরকার ১৪ আগস্ট নির্বাচনের সময় তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করবে। .

    তিনি এই ঘোষণা দেওয়ার পর পাকিস্তানে গুঞ্জন ওঠে যে বর্তমান সরকারের অর্থমন্ত্রী ইসহাক দার পরবর্তী তত্ত্বাবধায়ক সরকারের প্রধান হতে যাচ্ছেন। এই গুজবের পক্ষে যুক্তি ছিল আইএমএফের সঙ্গে ঋণ আলোচনার ধারাবাহিকতা বজায় রাখতে ইসহাক দারকে তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী করা হবে।

    এখনও পর্যন্ত এই গুজবের বিষয়ে ইসহাক দার বা তার দল পিএমএলএনের পক্ষ থেকে কোনো বিবৃতি আসেনি। ইসহাক দার অবশ্য এক সাক্ষাৎকারে বলেছেন, দলের যেকোনো সিদ্ধান্ত মেনে নেবেন তিনি।

    শনিবার একটি সাক্ষাত্কারে, খাজা আসিফ কার্যত গুজবের উপর জল ঢেলে বলেছিলেন, “ইসহাককে তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী করার বিষয়ে পিএমএলএন ফোরামে কোনও আলোচনা হয়নি।” তিনি নিজেও এ বিষয়ে আগ্রহ প্রকাশ করেননি।

    তত্ত্বাবধায়ক সরকারের প্রধান কাজ হলো নির্বাচন আয়োজন ও নির্বাচনী দায়িত্ব পালন। পাকিস্তানের সংবিধান অনুযায়ী, এই সরকার ক্ষমতা গ্রহণের তিন মাসের মধ্যে জাতীয় নির্বাচন হতে হবে।

    দেশটির নির্বাচন কমিশন জানিয়েছে, অক্টোবরের শেষে বা নভেম্বরের শুরুতে পাকিস্তানে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
    সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় ১৮৮, এম জে টাওয়ার (৮ম তলা), ফকিরাপুল (বড় মসজিদের পাশে) মতিঝিল, ঢাকা-১০০০।