ঢাকাMonday , 17 July 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কৃষি বার্তা
  5. খেলাধুলা
  6. গনমাধ্যাম
  7. চাকরি
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ধর্ম
  11. প্রবাসের খবর
  12. ফ্যাশন
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর
  • দেবিদ্বার পৌরসভার প্রথম নির্বাচনে প্রথম মেয়র শামীম

    admin
    July 17, 2023 9:49 pm
    Link Copied!

    কুমিল্লা প্রতিনিধি //
    প্রতিষ্ঠার ২১ বছর পর অনুষ্ঠিত দেবিদ্বার পৌরসভার প্রথম নির্বাচনে প্রথম মেয়র হলেন নৌকা প্রতিকের সাইফুল ইসলাম শামীম। সোমবার রাত ৯ টার দিকে ভোট গণনা শেষে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মঞ্জুরুল আলম তাকে বেসরকারী ভাবে বিজয়ী ঘোষনা করেন।
    সকাল ৮টা থেকে বেলা ৪টা পর্যন্ত বিপুল উৎসাহ-উদ্দীপনা ও কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে অনুষ্ঠিত পৌর নির্বাচনের বেসরকারী ফলাফলে শামীম পেয়েছেন ১২ হাজার ১৪৯ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিদ্রোহী প্রার্থী নারিকেলগাছ প্রতিকের মোঃ আবুল কাসেম পেয়েছেন ৭ হাজার ৭৭১ ভোট। মোট ৪ হাজার ৩৭৮ ভোটের ব্যবধানে জয়ী হয়ে মেয়র হলেন ছাত্র লীগের সাবেক কেন্দ্রীয় নেতা সহকারী অধ্যাপক মোঃ সাইফুল ইসলাম শামীম।
    ২০০২ সালে দেবিদ্বার পৌরসভা গঠিত হলেও সীমানা সংক্রান্ত মামলা জটিলতায় দীর্ঘ ২১ বছর অনুষ্ঠিত হলো দেবিদ্বার পৌরসভা নির্বাচন। ওই নির্বাচনে মেয়র পদে লড়াই করেছেন ৮জন। সাধারণ কাউন্সিলর প্রার্থী ছিলেন ৬৯জন এবং সংরক্ষিত মহিলা আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ১৮ জন। পৌরসভায় মোট ভোটারসংখ্যা ৪৪ হাজার ৫৮৭ জন। এ পৌরসভায় ইভিএমের মাধ্যমে ১৪ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।
    দেবিদ্বার পৌরসভার প্রথম নির্বাচনে মেয়র পদে এম, এ কাইয়ুম ভূইয়া (ক্যারামবোর্ড) ৪ হাজার ৯৮৮ ভোট, শাহজাহান মোল্লা (ইস্ত্রি) ১ হাজার ৬৯৬ ভোট, এবিএম আতিকুর রহমান বাশার (মোবাইল ফোন) ৮৭০ ভোট, আবুল খায়ের (কম্পিউটার) ১ হাজার ৫৩৭ ভোট, এ্যাড. সাইফুল ইসলাম সরকার (জগ) ২৩১ এবং শরিফুল ইসলাম সুমন (চামচ) ৩২৩ ভোট পেয়েছেন।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
    সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় ১৮৮, এম জে টাওয়ার (৮ম তলা), ফকিরাপুল (বড় মসজিদের পাশে) মতিঝিল, ঢাকা-১০০০।