ঢাকাFriday , 14 July 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কৃষি বার্তা
  5. খেলাধুলা
  6. গনমাধ্যাম
  7. চাকরি
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ধর্ম
  11. প্রবাসের খবর
  12. ফ্যাশন
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর
  • দেবিদ্বার পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর ৩২ দফা ইশতেহার ঘোষণা

    admin
    July 14, 2023 12:29 pm
    Link Copied!

    কুমিল্লা প্রতিনিধি // কুমিল্লার দেবিদ্বার পৌরসভাকে ‘ক্লিন ও গ্রীণ’ শহরে রুপান্তর করার উন্নয়ন পরিকল্পনা নিয়ে নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. সাইফুল ইসলাম শামীম ৩২ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। নির্বাচনের এক সপ্তাহ আগে সোমবার সকাল ১০টায় দেবিদ্বার পৌর এলাকার একটি কমিউনিটি সেণ্টারের হলরুমে সাংবাদিক সম্মেলন করে এ ইশতেহার ঘোষণা করেন এবং তিনি নির্বাচিত হলে পৌরসভার উন্নয়নে এগুলো বাস্তবায়নের অঙ্গীকার ব্যক্ত করেন। এ পৌরসভা প্রতিষ্ঠার ২২ বছর পর আগামী ১৭ জুলাই এখানে শতভাগ কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হবে।
    এ প্রার্থীর চার পৃষ্ঠার ইশতেহারে বলা হয়, তিনি নির্বাচিত হলে করের বোঝা কমিয়ে করের আওতা বাড়াবেন এবং ব্যক্তি ও প্রতিষ্ঠানের কর সহনশীল রেখে পুনঃনির্ধারণ করবেন। প্রতিবছর বাজেটে আয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণসহ আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার সহায়তা নিয়ে বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করবেন। যানজট ও জলাবদ্ধতা নিরসন, ড্রেনেজ ব্যবস্থার আধুনিকায়ন, টেকসই রাস্তাঘাট নির্মাণ-সংস্কার, উন্নত পয়ঃনিষ্কাষন ও সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করা, সোডিয়াম স্ট্রিট লাইট স্থাপন করবেন। এছাড়া পৌর এলাকায় মুক্তিযুদ্ধের ভাস্কর্য নির্মাণ, পরিত্যক্ত গোমতী নদীতে হাতির ঝিলের আদলে ওয়াকওয়ে নির্মাণ, ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন, মাস্টারপ্লান করে পরিকল্পিত আবাসিক এলাকা প্রতিষ্ঠা, প্রতিটি ওয়ার্ডে পাঠাগার, খেলার মাঠ, শিশুপার্ক নির্মাণ, বেকারত্ব দূরীকরণে ক্ষুদ্র ও মাঝারি শিল্প স্থাপনের কার্যকর পদক্ষেপ গ্রহণ, সন্ত্রাস-মাদক ও চাঁদাবাজ প্রতিরোধ, ময়লা অপসারণ ও মশক নিধনে কার্যকর ব্যবস্থা গ্রহণ এবং প্রযুক্তিগত শিক্ষার প্রসারসহ উন্নত নাগরিক সুবিধা সম্বলিত একটি স্মার্ট পৌরসভা গড়ে তোলার অঙ্গীকার করেন আওয়ামী লীগের এই প্রার্থী।

    এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার, উপদেষ্টা এটিএম মেহেদী হাসান, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম শফিউদ্দিন সফি, সহসভাপতি একেএম মনিরুজ্জামান মাস্টার, সাধারণ সম্পাদক মোস্তফা কামাল চৌধুরী, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইঞ্জিনিয়ার নুরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা মোসলেহ উদ্দিন মাস্টার, মো. রুহুল আমিন ও লিয়াকত আলী খান বাবুল প্রমুখ।
    উল্লেখ্য, ২০০২ সালের ১৫ সেপ্টেম্বর দেবিদ্বার পৌরসভার যাত্রা শুরু হয়। কিন্তু সীমানা নিয়ে আইনি জটিলতা থাকায় গত প্রায় ২২ বছরেও নির্বাচন হয়নি। এবারই প্রথমবারের মতো নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত ৩১ মে পৌর নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এতে মেয়র পদে ৮, সাধারণ কাউন্সিলর পদে ৬৯ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে ভোটার রয়েছে প্রায় ৪৪ হাজার।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
    সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় ১৮৮, এম জে টাওয়ার (৮ম তলা), ফকিরাপুল (বড় মসজিদের পাশে) মতিঝিল, ঢাকা-১০০০।