ঢাকাWednesday , 19 July 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কৃষি বার্তা
  5. খেলাধুলা
  6. গনমাধ্যাম
  7. চাকরি
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ধর্ম
  11. প্রবাসের খবর
  12. ফ্যাশন
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর
  • দেবিদ্বার পৌর নির্বাচনে ৫ মেয়র প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

    admin
    July 19, 2023 8:55 pm
    Link Copied!

    কুমিল্লা প্রতিনিধি //
    দেবিদ্বার পৌরসভার প্রথম নির্বাচনে নির্দিষ্ট পরিমাণ ভোট না পেয়ে আট মেয়র প্রার্থীর মধ্যে জামানত হারিয়েছেন পাঁচজন। তাঁরা হলেন, শাহজাহান মোল্লা (ইস্ত্রি) ১৬৯৬ ভোট, মো. আবুল খায়ের (কম্পিউটার) ১৫৩৭ ভোট, এবিএম আতিকুর রহমান বাশার (মোবাইল ফোন) প্রাপ্ত ভোট ৮৭০, মো.সাইফুল ইসলাম সরকার (জগ) প্রাপ্ত ভোট ২৩১ এবং মো. শরিফুল ইসলাম সুমন (চামচ) ৩২৪ ভোট।

    উল্লেখ্য, প্রতিষ্ঠার ২১ বছর পর ১৭ জুলাই সোমবার সকাল ৮টা থেকে বেলা ৪টা পর্যন্ত দেবিদ্বার পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৪টি কেন্দ্রে মোট ১২৪টি কক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে প্রথমবারের মতো ভোট গ্রহণ করা হয়। এসময় প্রতিটি কেন্দ্রে মোট ১৩জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। এছাড়াও ভোটের মাঠে চার প্লাটুন বিজিবি, র‌্যাব একটি ও পুলিশের সাতটি মোবাইল টিম, তিনটি স্ট্রাইকিং ফোর্সের টিম, একটি স্ট্যান্ডবাই টিম দায়িত্ব পালনসহ প্রতিটি কেন্দ্রে ৭জন পুলিশ ও ১৫ জন করে আনসার সদস্য মোতায়েন ছিল।
    উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, নির্বাচনে ৮ মেয়র প্রার্থীসহ মোট ৯৫ জন প্রার্থী এ নির্বাচনে অংশ নেন। এতে মোট ভোট পড়েছে ২৯ হাজার ৫৬৫ টি। এরমধ্যে বাতিল ৭৭টি। ৬৪ শতাংশ ভোট কাস্ট হয়েছে। বিধি মোতাবেক প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ ভোট না পেয়ে পাঁচ প্রার্থী জামানত বাজেয়াপ্ত ঘোষণা করা হয়েছে।

    সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আলতাফ হোসেন জানান, বিধি মোতাবেক নির্বাচনে জামানত ফেরত পেতে হলে প্রার্থীকে মোট প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ ভোট পেতে হয়। দেবিদ্বার পৌর নির্বাচনে ৫ মেয়রপ্রার্থী প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগের কম ভোট পেয়েছেন, ফলে ওই ৫ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
    সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় ১৮৮, এম জে টাওয়ার (৮ম তলা), ফকিরাপুল (বড় মসজিদের পাশে) মতিঝিল, ঢাকা-১০০০।