ঢাকাTuesday , 27 June 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কৃষি বার্তা
  5. খেলাধুলা
  6. গনমাধ্যাম
  7. চাকরি
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ধর্ম
  11. প্রবাসের খবর
  12. ফ্যাশন
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর
  • দেবিদ্বার পৌর নির্বাচন : মেয়র প্রার্থীদের হলফনামা বিশ্লেষণ সম্পদে এগিয়ে শাহজাহান মোল্লা এবং শিক্ষায় শামীম

    admin
    June 27, 2023 5:05 pm
    Link Copied!

    কুমিল্লা প্রতি‌নি‌ধিঃ
    কুমিল্লার দেবিদ্বার পৌরসভার ১ম নির্বাচনে মেয়র পদে লড়ছেন মোট আটজন প্রার্থী। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত মো. সাইফুল ইসলাম শামীম ছাড়া বাকী ৭ জনই স্বতন্ত্র হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। স্বতন্ত্র প্রার্থীরা হলেন দেবিদ্বার পৌর আওয়ামী লীগের সভাপতি মো. আবুল কাশেম, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এম এ কাইয়ুম ভূঞা, কুমিল্লা উত্তর জেলা বিএনপির সাবেক সহসভাপতি মো. শাহজাহান মোল্লা, উপজেলা যুবদলের সদস্য মো. শরিফুল ইসলাম, দৈনিক কালের কণ্ঠ’র দেবিদ্বার প্রতিনিধি এ বি এম আতিকুর রহমান, দৈনিক যুগান্তর’র কুমিল্লা ব্যুরো রিপোর্টার মোহাম্মদ আবুল খায়ের ও মোহাম্মদ সাইফুল ইসলাম সরকার।

    রিটার্নিং কর্মকর্তা বরাবরে প্রার্থীদের দাখিল করা হলফনামা এসেছে এই প্রতিনিধির হাতে, হলফনামা বিশ্লেষণ করে দেখা যায় প্রার্থীদের মধ্যে সম্পদে এগিয়ে আছেন মো. শাহজাহান মোল্লা এবং শিক্ষায় এগিয়ে মো. সাইফুল ইসলাম শামীম।
    মো. শাহজাহান মোল্লার সম্পদের বিবরনীতে দেখা যায়, অস্থাবর সম্পদ হিসেবে তার আছে ১ কোটি ৫৫ লাখ ৭৩ হাজার টাকা এবং তার স্ত্রীর নামে জমা আছে ৭০ লাখ ১৮ হাজার টাকা। আরও আছে ২০ ভরি স্বর্ণালংকার। স্থাবর সম্পদের মধ্যে ঢাকায় নিজের ৩ তলা বাড়ি ছাড়াও আছে ৩৩ শতক কৃষিজমি ও ৪৯ দশমিক ৭৫ শতক অকৃষিজমি । ঢাকার রামপুরায় স্ত্রীর নামে আছে ছয়তলা বাড়ি।
    অপর দিকে মেয়র প্রার্থীদের মধ্যে সবচেয়ে কম সম্পদ হলো এ বি এম আতিকুর রহমানের। তার অস্থাবর সম্পদের মধ্যে নগদ আছে ৫০ হাজার টাকা এবং জমাকৃত আছে ৭ লাখ টাকা। পেশা থেকে বাৎসরিক আয় ৩ লাখ ২০ হাজার টাকা। তবে এ প্রার্থীর স্থাবর সম্পদ একদমই নাই।
    আওয়ামী লীগের প্রার্থী মো. সাইফুল ইসলাম শামীম কলেজে শিক্ষকতার পাশাপাশি ব্যবসা করেন বলে হলফনামায় উল্লেখ করেছেন। তিনি পেশা থেকে বার্ষিক ৩ লাখ ৩৪ হাজার টাকা এবং ব্যবসা থেকে ৫ লাখ ৫০ হাজার টাকা আয় করেন। তার অস্থাবর সম্পদের পরিমাণ নগদ ৬ লাখ ৮৫ হাজার টাকা এবং ব্যাংকে জমা ২ লাখ ৮২ হাজার টাকা। স্থাবর সম্পদ আছে ২২ শতক অকৃষি জমি।
    সাংবাদিকতার পাশাপাশি ব্যবসা ও বাড়িভাড়া থেকে আয় পান মোহাম্মদ আবুল খায়ের। বাড়িভাড়া থেকে তার বার্ষিক আয় ২ লাখ ২৫ হাজার টাকা, ব্যবসা থেকে ৪ লাখ ৮০ হাজার টাকা ও সাংবাদিকতা থেকে ২ লাখ ৪০ হাজার টাকা। অস্থাবর সম্পদের মধ্যে ৩২ লাখ টাকা ব্যাংকে জমা আছে । ১৩ লাখ টাকার একটি গাড়ি ও প্রায় ৬৫ ভরি স্বর্ণালংকার আছে তার। স্থাবর সম্পদের মধ্যে আছে চারতলা একটি ভবন, নিজ নামে সাড়ে ২৪ শতক ও স্ত্রীর নামে ১১ শতক জমি, নিজ নামে দুটি ও স্ত্রীর নামে তিনটি ফ্ল্যাট।
    হলফনামা দেখে জানা যায়, আওয়ামী লীগের প্রার্থী মো. সাইফুল ইসলাম শামীম পরিসংখ্যান বিষয়ে স্নাতকোত্তর করেছেন। তিনি স্থানীয় একটি কলেজের সহকারী অধ্যাপক। সাইফুল ইসলাম সরকার এলএলএম পাশ এবং পেশায় আইনজীবী। সাংবাদিক এবিএম আতিকুর রহমান, মো. শাহজাহান মোল্লা এবং মো. শরিফুল ইসলাম স্নাতক পাশ। সাংবাদিক আবুল খায়ের উচ্চ মাধ্যমিক পাশ এবং বাকীরা স্বশিক্ষিত।
    উল্লেখ্য, প্রতিষ্ঠার ২১ বছর পর আগামী ১৭ জুলাই দেবিদ্বার পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএম এ ভোট গ্রহণ হবে।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
    সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় ১৮৮, এম জে টাওয়ার (৮ম তলা), ফকিরাপুল (বড় মসজিদের পাশে) মতিঝিল, ঢাকা-১০০০।