ঢাকাSunday , 18 February 2024
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কৃষি বার্তা
  5. খেলাধুলা
  6. গনমাধ্যাম
  7. চাকরি
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ধর্ম
  11. প্রবাসের খবর
  12. ফ্যাশন
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর
  • পিবজার পিকনিক ও অভিষেক অনুষ্ঠিত

    admin
    February 18, 2024 10:36 am
    Link Copied!

    বিশেষ প্রতিনিধি//
    প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ জার্নালিজম অ্যালমনাই অ্যাসোসিয়েশন তথা পিবজা’র বার্ষিক পিকনিক ২০২৪ এবং অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
    গত ১৬ ফেব্রুয়ারি ২০২৪, স্বাধীনতার সূতিকাগার মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর আম্রকানন কমপ্লেক্স মিলনায়তনে বিকাল ৪টায় পিবজার নুতন কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়।

    সংগঠনের সাধারণ সম্পাদক ডা. রথীন্দ্রনাথ সরকার এর সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত পিকনিক ও অভিষেক অনুষ্ঠানে হোয়াটস অ্যাপ ভিডিও কলে অনুষ্ঠানের প্রধান অতিথি জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন সকলের জন্য শুভকামনা জানান। অনিবার্যকারণে অনাড়ম্বর এই অনুষ্ঠানে শেষ পর্যন্ত তিনি উপস্থিত হতে পারেননি বলে দু:খ প্রকাশ করেন। তিনি বলেন, ভবিষ্যতে পিবজা ঢাকায় কোন অনুষ্ঠানে তাকে দাওয়াত করলে তিনি উপস্থিত হবেন বলে কথা দেন।

    এদিকে মন্ত্রী মহোদয়ের অভ্যর্থনার জন্য গেট থেকে হল পর্যন্ত পেস্টুন, ব্যানার ও প্লেকার্ড ছিল চোখে পড়ার মতো!

    ১৫ ফেব্রুয়ারি রাত ১১টায় জাতীয় জাদুঘরে সামনে থেকে দুইটি বাস পিকনিক স্পটের উদ্দেশে মেহেরপুরে রওনা হয়। ভোর ৫ টায় সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক লিমা ও শেলি, কেয়া প্রমুখ এবং পিকনিক কমিটির নেতাগণ আগুন্তকদের গাড়ির কাছে ছুটে আসেন। রুহি আপা, সেলি, লিমা আপা মোটেলের রুমে রুমে সিট ভাগ করে দেন। ওই সময় রুহি আপার পক্ষ থেকে প্রত্যেককে একটি মিস্টি ও একটি নিমকি দেওয়া হয়। সকালে সংগঠনের সদস্য ও তাদের পরিবারের অতিথিদের পদচারণায় মুখর হয়ে ওঠে মুজিবনগর মোটেল পিকনিক স্পট!

    চমৎকার মেজাজ ও গেটআপের ব্যক্তিত্ব “জবাবদিহি” পত্রিকার সম্পাদকের সৌজন্যে দিনব্যাপী পিকনিক স্পট প্রাঙ্গণে চলতে থাকে চিতাই ও ভাঁপা পিঠা এবং ফিরনী আপ্যায়ন। দিনভর এসব খাবারের সাথে ভোজরসিকরা বাদ দেননি ফ্রেশ গরুর দুধের চা!
    এদিকে ২ নং বাসে সাবেক ইসি নবিন ভাই সবাইকে বড়ই খাওয়ান। কেয়া এলাকার বিশেষ আকৃতি ও স্বাদের মিস্টি সবাইকে খাওয়ান গেইটে দাঁড়িয়ে।

    মান্যবর সভাপতি, কঠোর পরিশ্রমী ও চৌকস সাধারণ সম্পাদক এবং পিকনিক উদযাপন কমিটির নেতাদের অভ্যর্থনা, আতিথিয়েতা ও সেবাযত্নের এতটুকু কমতি ছিল না।

    পিকনিকের অন্যতম অনুষঙ্গ হল মনজুড়ানো খাবার! সকালের খিচুড়ি, দুপুরে খাসির ঝাল মাংস, পোলাও, চিকেন রোস্ট আর অসাধারণ দই! এবং সাদা ভাত, মুরগী, কাতল মাছ ফ্রাই, মুড়িঘণ্টের রাতের খাবারও সবাই খেয়েছেন মজা করে, ক্ষুদার্ত বদনে!

    একটি টানাপোড়েন অর্থভান্ডার ও কিশোর বয়সের সংগঠন যে এটুকু করতে পেরেছে, তা কেবল রবিন দা’র দু:সাহস ও রুহি আপার অভিভাবকত্ত্ব এবং পিকনিক কমিটির ঘাম ঝরানোর ফসল!

    অনুষ্ঠানে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমির খুদে শিল্পীদের নৃত্য পরিবেশন ছিল মুগ্ধকর। নারী ও পুরুষগণের চেয়ার খেলা, বাচ্চাদের খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সঙ্গে র‌্যাফেল ড্র বাড়তি আনন্দ যোগ করে। হঠাৎ চিৎকার করে মুহা. মাহবুবি রহমান ভাই সাহেব বলে ওঠেন “আল্লাহ আমার ভাগ্যে তুমি কাপল ট্রাভেল এয়ারটিকিট পুরস্কারটি দেও”। তৎক্ষণাৎ ড্র’তে এয়ারটিকিট ওনার নামেই ওঠে!

    অনুষ্ঠানের শেষাংশে ছিল
    বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনা এবং আলোচনা সভা। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অ্যাডভোকেট রুহী শামসাদ আরা।

    আয়োজক কমিটির সদস্য সচিব কৃষিবিদ মো. বশিরুল ইসলাম আয়োজনের অনিচ্ছাকৃত ভুলত্রুটি ও সীমাবদ্ধতাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য সবার প্রতি অনুরোধ জানিয়েছেন। এ ধরণের মিলনমেলা এবং বিনোদন আয়োজন অব্যাহত থাকলে পিবজা পরিবারের মধ্যে পারস্পরিক বন্ধন, ঐক্য ও সংহতি আরও দৃঢ় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
    সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় ১৮৮, এম জে টাওয়ার (৮ম তলা), ফকিরাপুল (বড় মসজিদের পাশে) মতিঝিল, ঢাকা-১০০০।