ঢাকাSaturday , 22 July 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কৃষি বার্তা
  5. খেলাধুলা
  6. গনমাধ্যাম
  7. চাকরি
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ধর্ম
  11. প্রবাসের খবর
  12. ফ্যাশন
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর
  • লাকসামে ভয়াবহ অগ্নিকাণ্ডে দোকান ও গোডাউন পুড়ে ব‍্যাপক ক্ষয়ক্ষতি

    admin
    July 22, 2023 3:25 pm
    Link Copied!

    লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি: লাকসাম পৌরশহরের প্রাণকেন্দ্র চৌদ্দগ্রাম রোডের লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মসজিদ সংলগ্ন এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩টি গোডাউন পুড়ে গেছে। এর সঙ্গে ১৫টি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট প্রায় আড়াই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

    শুক্রবার বিকেল সাড়ে পাঁচটার দিকে সালেহা ট্রেডার্সের পিছনে তাদের মালামালের গোডাউন থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন প্রত‍্যক্ষদর্শীরা। ওই গোডাউন থেকে মুহূর্তের মধ‍্যে পাশ্ববর্তী দোকান ও গোডাউনে আগুন ছড়িয়ে পড়ে। এতে ওই এলাকায় বসবাসকারীদের মধ‍্যে আতঙ্ক দেখা দেয়। খবর পেয়ে লাকসাম দৌলতগঞ্জ ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে কুমিল্লা, চৌদ্দগ্রাম ও ইপিজেড ফায়ার সার্ভিস কর্মীরা দীর্ঘ আড়াই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো সঠিকভাবে জানা যায়নি। ব‍্যবসায়ীদের দাবী অগ্নিকাণ্ডে তাদের কমপক্ষে দশ কোটি টাকার ক্ষতি হয়েছে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে আসেন লাকসাম পৌর মেয়র অধ‍্যাপক মো. আবুল খায়ের, ইউএনও মাহফুজা মতিন, পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা সুমিত সাহা, সহকারী কমিশনার (ভূমি) ফারহানুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, লাকসাম থানার অফিসার ইনচার্জ আবদুল্লাহ আল মাহফুজ, ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন শামীমসহ পৌরসভার সকল কাউন্সিলর। সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা ফায়ার সার্ভিস কর্মীদের সঙ্গে নিয়ে আগুন নিয়ন্ত্রণে অগ্রণী ভূমিকা পালন করেন।
    এদিকে, সন্ধ‍্যার পর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ব‍্যবসায়ীদের প্রতি তিনি সমবেদনা জানিয়েছেন।

    লাকসাম দৌলতগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার শাহাদাত হোসেন জানান, অগ্নিকাণ্ডে ১৫ টির মতো দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ৩ টি গোডাউন পুড়ে গেছে।

    উল্লেখ‍্য, এর আগেও লাকসামে একাধিকবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় শত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। লাকসামে বারবার অগ্নিকাণ্ডের ঘটনায় অনেকটাই নিঃস্ব হয়ে পড়েছে ব‍্যবসায়ীরা।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
    সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় ১৮৮, এম জে টাওয়ার (৮ম তলা), ফকিরাপুল (বড় মসজিদের পাশে) মতিঝিল, ঢাকা-১০০০।