ঢাকাThursday , 15 June 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কৃষি বার্তা
  5. খেলাধুলা
  6. গনমাধ্যাম
  7. চাকরি
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ধর্ম
  11. প্রবাসের খবর
  12. ফ্যাশন
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর
  • নড়াইলে কোরবানীর পশুর হাট ইজারাদার এবং ব্যাংক ম্যানেজারদের সাথে পুলিশ সুপারের মতবিনিময়

    admin
    June 15, 2023 8:45 pm
    Link Copied!

    নড়াইল জেলা প্রতিনিধি: আসন্ন ঈদ-উল আযহা উপলক্ষে কোরবানীর পশুর হাটের ব্যবস্থাপনা নিয়ে হাট ইজারাদার এবং ব্যাংক ম্যানেজারদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ১৫ জুন (বৃহস্পতিবার) বিকালে নড়াইল জেলা পুলিশের উদ্যোগে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোসাঃ সাদিরা খাতুন, সুযোগ্য পুলিশ সুপার, নড়াইল মহোদয়।

    পুলিশ সুপার মহোদয় ঈদ-উল আযহায় কোরবানীর পশুর হাটের ইজারাদারদের বিভিন্ন সুবিধা-অসুবিধার বক্তব্য শোনেন। তিনি এবারের হাট ব্যবস্থাপনা সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার জন্য কিছু দিক-নিদের্শনা প্রদান করেন। এর মধ্যে অন্যতম-অজ্ঞান ও মলম পার্টি সম্পর্কে সচেতন থাকা, এক বাজারের গরুর ট্রাক জোর পূর্বক অন্য বাজারে না নামানো(ট্রাকের সামনে বাজারের নাম সম্বলিত ব্যানার টানানো), বাজারের নির্দিষ্ট এলাকার বাইরে গরু না রাখা, আলাদা পোষাকে পর্যাপ্ত পরিমাণ স্বেচ্ছাসেবক রাখা, বাজারে পর্যাপ্ত পরিমাণ লাইটিং এর ব্যবস্থা রাখা, হাছিলের তালিকা কাউন্টারের সামনে দৃশ্যমান স্থানে টাঙিয়ে রাখা, জনসচেতনতামূলক ব্যানার ও ফেস্টুন রাখা ও আপদকালীন সময়ের জন্য জেনারেটরের ব্যবস্থা রাখা। কোরবানির পশুর হাটে জাল টাকা সনাক্তকরণ মেশিন রাখতে এবং স্থানীয় অফিসার ইনচার্জদের সাথে সমন্বয় রাখার জন্য বলেন। কোরবানির পশু অসুস্থ কি না অথবা গরু মোটাতাজাকরণ কোন ঔষুধ খাওয়ায়ে গরু মোটা করেছে কি না তা সনাক্ত করতে জেলা প্রাণিসম্পদ অথবা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাদের সাথে সমন্বয় সাধন করার জন্য তিনি সকল থানার অফিসার ইনচার্জদের নির্দেশনা প্রদান করেন। সভায় কোরবানির পশুর হাট সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার জন্য সকল থানার অফিসার ইনচার্জগণকে প্রতিটি পশুর হাটে পুলিশ কন্ট্রোল রুম খোলার জন্য নির্দেশনা প্রদান করেন। বড় ব্যবসায়ীদের বেশি পরিমাণে টাকা স্থানান্তরের ক্ষেত্রে স্থানীয় থানা পুলিশের সহায়তা গ্রহণের জন্য হাট ইজারাদারদের বলা হয়। পাশাপাশি কোরবানীর পশুর হাটের বর্জ্য ব্যবস্থাপনা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সকলকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান।

    এ সময় জনাব তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্), জনাব মোঃ দোলন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল), নড়াইল; সকল থানার অফিসার ইনচার্জ, গোয়েন্দা শাখার পুলিশ পরিদর্শক, ট্রাফিক ইন্সপেক্টর ও কোর্ট ইন্সপেক্টর, জেলা বিশেষ শাখার পুলিশ পরিদর্শক (ডিআইও-১), বিভিন্ন ব্যাংকের ম্যানেজারবৃন্দ ও পশুর হাট ইজারাদারগণ উপস্থিত ছিলেন।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
    সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় ১৮৮, এম জে টাওয়ার (৮ম তলা), ফকিরাপুল (বড় মসজিদের পাশে) মতিঝিল, ঢাকা-১০০০।