ঢাকাThursday , 26 October 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. কৃষি বার্তা
  5. খেলাধুলা
  6. গনমাধ্যাম
  7. চাকরি
  8. জাতীয়
  9. তথ্যপ্রযুক্তি
  10. ধর্ম
  11. প্রবাসের খবর
  12. ফ্যাশন
  13. বিনোদন
  14. বিশেষ প্রতিবেদন
  15. মুক্তমত
আজকের সর্বশেষ সবখবর
  • দিন বদলের প্রত্যাশায় বরুড়ার শিলমুড়ি (উ:) ইউনিয়নের ৫৮ টি পরিবারের পাশে দাঁড়ালেন শফিউদ্দিন শামীম

    admin
    October 26, 2023 6:21 pm
    Link Copied!

    বরুড়া প্রতিনিধি

    বৃহস্পতিবার(২৬ অক্টোবর, ২০২৩) বরুড়া উপজেলার জয়কামতা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে শিলমুড়ি উত্তর আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে কুমিল্লা -৮ (বরুড়া) আসনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম) এর অর্থায়নে শিলমুড়ি উত্তর ইউনিয়নের ৯ জন কর্মহীন অসহায় পুরুষ কে ১ টি করে অটো রিকশা, ১০ জন অসহায় নারী কে ১ টি করে সেলাই মেশিন, ১১ জন অসুস্থ রোগীকে চিকিৎসা সহায়তা, ৯ জন সন্তান সম্ভবা দুস্থ নারী কে মাতৃত্বকালীন ভাতা, ১৯ জন ত্যাগী ও প্রবীণ আওয়ামী লীগ নেতাকে সম্মাননা ও উপহার, ৯ টি মসজিদ ও ১ টি মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

    অনুষ্ঠানে শিলমুড়ি উত্তর ইউনিয়নের আওয়ামী লীগ নেতা আব্দুস সাত্তার ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম)।

    অসহায় ও অস্বচ্ছল পুরুষদের জীবিকা নির্বাহে, সহায়সম্বলহীন দুস্থ মহিলাদের দুর্দশা লাঘবে, প্রসূতি মায়েদের স্বাস্থ্যগত বিষয় এবং চরম দারিদ্রতার কষাঘাতে চিকিৎসা করাতে পারছেন না যারা এমন পরিবারের প্রতি মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে তাদের পাশে দাড়ানো একটি অনন্য ও মানবিক উদ্যোগ বলে জানিয়েছেন সমাবেশে আগত সাধারণ জনগণ।

    অটোরিকশা ও সেলাই মেশিন এবং চিকিৎসা সহায়তা ও মাতৃত্তকালীন ভাতা নিতে আসা মানুষের মুখে ছিল তৃপ্তি ও প্রাপ্তির এক অন্যরকম প্রতিচ্ছবি। সমাবেশে আগত জনৈক প্রবীণ আওয়ামী লীগ নেতা বলেন শামীম সাহেব বিনয়ী ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ, তিনি প্রবীণ নেতাদের সম্মাননা ও উপহার দেয়ার যে উদ্যোগ নিয়েছেন এবং আমাদেরকে মূল্যায়ন করেছেন, এর চাইতে আর বড় স্বীকৃতি আর কিছু হতে পারে না, আমার দলের কাছে আর কিছু চাওয়ার নেই।

    প্রধান অতিথির বক্তব্যে এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম) বলেন, বরাবরের মতো পাঁচটি মৌলিক বিষয়কে অগ্রাধিকার দিয়ে আমি এলাকাবাসীর জীবন মান উন্নয়নে কাজ করছি- ১) পরনির্ভরশীলতা কমিয়ে আত্নকর্মসংস্থানের ব্যবস্থা করা ও দক্ষ জনশক্তি গড়ে তোলা, ২)প্রসূতি মা ও অনাগত সন্তানের স্বাস্থ্যের ঝুঁকি হ্রাস, ৩) হত দরিদ্রদের চিকিৎসা সহায়তা ৪) ধর্মীয় উপাশনালয় নির্মাণ ও সংস্কার, ৫) দলের ত্যাগী, নি:স্বার্থ, নিবেদিতপ্রাণ ও প্রবীণ নেতৃবৃন্দকে মূল্যায়ন। আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে জন মানুষের কাছে আসতে পেরে, এখানে যারা নানারকম সমস্যার মধ্যে দিন কাটাচ্ছেন তাদের পাশে দাঁড়াতে পেরে এবং দলের প্রবীণ ও ত্যাগী নেতাদের সম্মাননা দিতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি।

    ইতিমধ্যে উপজেলার আগানগর, পয়ালগাছা, শিলমুড়ি(দ:), খোশবাস (উ:), শাকপুর, খোশবাস (দ:), আদ্রা, ঝলম, চিতড্ডা, গালিমপুর, ভাউকসার ও লক্ষীপুর সহ মোট ১২ টি ইউনিয়ন এবং পৌরসভার ৫,৮ ও ৯ নং ওয়ার্ডে অনুদান বিতরণ, সম্মাননা প্রদান ও দলীয় নেতা কর্মীদের সংগঠিত করার কাজ সম্পন্ন হয়েছে, পর্যায়ক্রমে বরুড়া উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।

    তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব এনে দিয়েছেন। তিনি যে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়ন করছেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর শাসনামলে দেশের সর্বত্র অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। উন্নয়ন ও সমৃদ্ধিতে বাংলাদেশ এখন রোল মডেল ও সারাবিশ্বের বিস্ময়। অর্থনীতির প্রায় সব সূচকে বাংলাদেশ উল্লেখযোগ্য সফলতা অর্জন করেছে। বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। তিনি বলেন স্বাভাবিক ভাবে ৪৫ বছর সময়কালে দেশের অবকাঠামো এবং আর্থসামাজিক খাতে যে উন্নয়ন হতো, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে তা আমরা ১৫ বছরে করতে সক্ষম হয়েছি। রূপপুর ২,০০০ মেগাওয়াট পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মাধ্যমে বিশ্ব পরমাণু ক্লাবের ৩২ তম সদস্য রাস্ট্রের তালিকায় স্থান করে নিয়েছে আজ বাংলাদেশ। আমরা বিদ্যুতে সয়ংসম্পুর্নতা আর্জন করেছি, কৃষিতে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। আমাদের গড় আয়ূ বেড়ে হয়েছে ৭২ বছর, এটার মাধ্যমে আমরা বলতে পারি খাদ্য এবং চিকিৎসায় উন্নয়ন হয়েছে বলেই আমাদের গড় আয়ূ বৃদ্ধি পেয়েছে, আমাদের শিক্ষার হার বেড়েছে। তাই আসুন সকলে মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও আধুনিকায়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিয়ে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা ও তার দলকে জয়যুক্ত করে আবারও নির্বাচিত করি।

    উল্লেখ্য শফিউদ্দিন শামীম দীর্ঘদিন ধরে ব্যাক্তিগত ভাবে এবং তাঁর প্রতিষ্ঠিত এস কিউ ফাউন্ডেশনের মাধ্যমে কুমিল্লা দক্ষিণ তথা বরুড়ায় খাদ্য, শিক্ষা, চিকিৎসা, আবাসন সহ বহুমুখী সহায়তা কার্যক্রমের মাধ্যমে মানুষের জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তাছাড়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বহুমাত্রিক উন্নয়ন কর্মকাণ্ড, সাফল্য এবং সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমুহ প্রান্তিক জনসাধারণের মাঝে প্রদর্শনীর মাধ্যমে ব্যাপকভাবে তুলে ধরছেন।

    এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য ও কুমিল্লা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, সাবেক নৌবাহিনীর প্রধান রিয়ার এডমিরাল আবু তাহের, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ও বরুড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজ আহমেদ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও বরুড়া পৌরসভার সাবেক মেয়র মোঃ বাহাদুরুজ্জামান, বরুড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী মহিলালীগের যুগ্ম-আহবায়ক কামরুন নাহার শিখা, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল ইসলাম মিঠু, বরুড়া উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি ও ঝলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, শিলমুড়ি (দ:) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওমর ফারুক ভুঁইয়া, আদ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাকিবুল হাসান লিমন, বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজের সাবেক ভিপি আবদুল মান্নান, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সদস্য মনিরুজ্জামান বাবুল, শিলমুড়ি উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ এর উপদেষ্টা আব্দুল কুদ্দুস, শিলমুড়ি উত্তর ইউনিয়ন আওয়ামী লীগ এর সহ-সভাপতি হাজী মোহাম্মদ সেলিম, বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজের সাবেক ভিপি মজিবুর রহমান, বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাছির উদ্দিন মিহির, বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ ফরহাদ হোসেন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর মিনুয়ারা বেগম প্রমুখ।

    এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
    সম্পাদকীয়, বার্তা ও বাণিজ্যিক কার্যালয় ১৮৮, এম জে টাওয়ার (৮ম তলা), ফকিরাপুল (বড় মসজিদের পাশে) মতিঝিল, ঢাকা-১০০০।